Monday , September 16 2019
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / ইসলাম / কুরআনের ভুল ধরতে গিয়ে মুসলিম হলেন তিনি

কুরআনের ভুল ধরতে গিয়ে মুসলিম হলেন তিনি

ইরিনা হানদোনোকে চিনেন না এমন মানুষ খুবই কম আছেন। ইন্দোনেশিয়ার নন মুসলিম তিনি। তবে ১৯৮৩ সালেই ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি।

তাও কুরআন শরীফের ভুল ধরতে গিয়ে। এই ব্যাপারে তিনি বলেন ,’ আমি প্রাচুর্যের ভেতরই বড় হয়েছি। আমার পরিবার ছিল ধনী। তারা আমার শিক্ষা সুনিশ্চিত করতে সব করেছে। তখন সমাজের প্রচলিত ধারণা ছিল, খ্রিস্টানরা দেশের বেশির ভাগ মানুষ থেকে ভিন্ন। তারা ধনী, শিক্ষিত। সুন্দর সুন্দর জুতা পরে। আর মুসলিম হওয়ার অর্থ—তারা দরিদ্র, অশিক্ষিত এবং মসজিদের সামনে থেকে তাদের কম দামি স্যান্ডেলও চুরি হয়ে যায়।

খুব ছোট থেকে আমি ধর্মীয় অনুপ্রেরণা লাভ করি। আমি স্রষ্টার জন্য জীবন উৎসর্গ করার ইচ্ছা পোষণ করতাম। কিশোর বয়সে স্থানীয় চার্চের বিভিন্ন কার্যক্রমে অংশ নিতাম। একজন নান হওয়ার প্রবল স্বপ্ন ছিল আমার। একজন ক্যাথলিক হিসেবে জাগতিক জীবন চার্চে কাটাতে চাইতাম, যেখানে সবাই ভালো কাজ করে। হাই স্কুল স্তর শেষ করার পর দীক্ষা নিতে একটি ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হই। অবশ্য আমার সিদ্ধান্তে আমার পরিবার বিস্মিত হয়। কারণ পাঁচ ভাই-বোনের ভেতর আমি ছিলাম একমাত্র মেয়ে। তাঁরা আমাকে কখনো চোখের আড়াল হতে দিতেন না। তবে আমার দৃঢ়তা দেখে তাঁরা নমনীয় হন এবং আমার ইচ্ছা পূরণে সম্মতি দেন। যার কারণে কেউ আর সেটার বিরোধীতা করেনি।’

Facebook Comments

Check Also

পবিত্র কুরআন সঙ্গে নিয়ে মহাকাশে যাচ্ছেন মুসলিম নভোচারী হাজা

এবার প্রথম কোনো আরব্য যুবক হাজা আল-মানসুরি মহাকাশ ভ্রমণে যাচ্ছেন। তার সফর সঙ্গী হিসেবে থাকছেন …