Tuesday , January 21 2020
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / ফুটবল / কোপা আমেরিকা: শেষ আটে কে কার প্রতিপক্ষ

কোপা আমেরিকা: শেষ আটে কে কার প্রতিপক্ষ

অবশেষে সমাপ্তি ঘটলো কোপা আমেরিকার গ্রুপ পর্বের লড়াই। উত্তীর্ণ হওয়া ৮ দল খেলবে কোয়ার্টার ফাইনাল এক অন্যের বিপক্ষে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছে ব্রাজিল, কলম্বিয়া ও উরুগুয়ে। অন্যদিকে রানার্স-আপ হয়ে শেষ আট নিশ্চিত করেছে ভেনেজুয়েল, আর্জেন্টিনা ও চিলি। শেষ আটের বাকি দু’দল প্যারাগুয়ে ও পেরু। টুর্নামেন্টের সেরা দুই তৃতীয় হিসেবে শেষ আট নিশ্চিত করেছে।

আর গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে কাতার, জাপান, ইকুয়েডর, বলিভিয়া। পয়েন্ট টেবিল অনুযায়ী, কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ প্যারাগুয়ে, আর্জেন্টিনা খেলবে ভেনেজুয়েলার বিপক্ষে, অন্যদিকে কলম্বিয়া লড়বে চিলির বিপক্ষে আর উরুগুয়ের প্রতিপক্ষ পেরু।

আগামী ২৮ জুন (শুক্রবার) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ব্রাজিল-প্যারাগুয়ে ম্যাচ দিয়ে মাঠে গড়াবে কোয়ার্টার ফাইনালের লড়াই। ২৯ জুন রাত ১টায় ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা। একই দিন ভোর ৫টায় কলম্বিয়ার প্রতিপক্ষ উরুগুয়ে। আর ৩০ জুন রাত ১টায় পেরুর মুখোমুখি হবে উরুগুয়ে।

কোয়ার্টার ফাইনাল থেকে জয়ী ৪ দল উঠে যাবে সেমিফাইনালে। সেমিফাইনালের ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ৩ ও ৪ জুলাই। আর ৪৬তম কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৮ জুলাই।

Facebook Comments

Check Also

কোপায় ব্রাজিল-আর্জেন্টিনা কোন গ্রুপে

আসন্ন কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত হয়েছে। ১২ দলকে ২ ভাগে ভাগ করে গ্রুপিং করা হয়েছে। …