Wednesday , November 13 2019
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / ক্রিকেট / দিল্লির দূষণে মাস্ক পড়ায় বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে বিদ্রুপ

দিল্লির দূষণে মাস্ক পড়ায় বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে বিদ্রুপ

সরাসরি সম্প্রচারে ভারতের অন্য যে কোন ভেন্যুর ম্যাচগুলোর সঙ্গে দিল্লীর ফিরোজ শাহ কোটলার পার্থক্য চোখে পড়ে খুব সহজেই। ছবির মান বরাবরই ঘোলাটে, সেটা বছরের যেকোন সময়েই হোকনা কেন।

বাতাসে দিল্লীর দূষণ পরিবেশকে এতটাই অস্বচ্ছ করে রাখে মাঠের এ প্রান্ত থেকে ওপ্রান্ত স্পষ্টভাবে দেখা দুষ্কর। আর সেখানে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বায়ুদূষণ এখন ভারতের রাজধানীতে। এরই মধ্যে স্কুলগুলো বন্ধ। হাসপাতালে শ্বাসকষ্টের রোগীদের ভিড়। দিল্লী দূষনে প্রাদেশিক আর কেন্দ্রীয় সরকার সমালোচনায় মুখর। তুমুল স্বাস্থ্যঝুঁকিতে থাকা শহরটিতে এখন জরুরী অবস্থা।

দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছে দেশটির সুপ্রীমকোর্টও। স্থানীয়দেরই যেখানে নাভিশ্বাস, সেখোনে মাস্ক পরা বাংলাদেশ ক্রিকেটারদের অনুশীলন নিয়েও বিদ্রুপ করছে ভারতের গণমাধ্যমগুলো।

ভারত যা-ই বলুক দুবছর আগে এই দিল্লীতেই টেস্ট চলাকালে লঙ্কান ক্রিকেটাররা তো বটেই বমি করেছিলেন স্বাগতিকদের মোহাম্মদ শামি-ও।

সাবেক ক্রিকেটার মদন লাল সরব এ ব্যপারে। দিপাবলির পরপরই দিল্লীতে এমন বায়ু দূষণ হয় এটা জেনেও কেন ম্যাচটি অন্য কোন ভেন্যুতে সরিয়ে নেয়া হলোনা, সেজন্যে বিসিসিআই এর সমালোচনা করছেন তিনি।

চেষ্টা করেও একেবারে অন্তিম মুহূর্তে ভেন্যু স্থানান্তর করতে ব্যর্থ বিসিসিআই। সংস্থার সভাপতি সৌরভ গাঙ্গুলী ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করে, দিল্লীতেই খেলা বহাল রেখেছেন। তবে নির্দেশনা দিয়েছেন,  ভারতীয় ক্রিকেটারদের কেউ যেন মাস্ক না পরে। পরিস্থিতি স্বাভাবিক, হয়তো এটাই বোঝানোর চেষ্টা।

Facebook Comments

Check Also

মোস্তাফিজকে নিয়ে বিরক্ত বিসিবি সভাপতি

ভারতের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ম্যাচটি দেখতে এসেছিলেন বিসিবি সভাপতি। নাগপুরের ম্যাচে তাকে …