Monday , December 16 2019
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / আন্তর্জাতিক / প্রাণঘাতী বাউন্সারে ভারতীয় ক্রিকেটারের অকাল মৃত্যু!

প্রাণঘাতী বাউন্সারে ভারতীয় ক্রিকেটারের অকাল মৃত্যু!

পেস সহায়ক উইকেটে ভয়ংকর গতিতে ধেয়ে আসা বাউন্সার সামলাতে ব্যর্থ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন ভারতের এক কিশোর ক্রিকেটার।

জম্মু-কাশ্মীর সরকারের যুব ও ক্রীড়া দফতর আয়োজি ক্রিকেট টুর্নামেন্টে এমন ঘটনা ঘটে। জেলা স্তরের এই টুর্নামেন্টে ম্যাচ ছিল বারামুল্লা ও বুদগামের মধ্যে। ম্যাচটি হচ্ছিল দক্ষিণ কাশ্মীরের অন্তনাগ জেলার নানিল গ্রামে। বারামুল্লার হয়ে খেলছিলেন ১৭ বছরের জাহাঙ্গীর। বাঁ-হাতি এই ওপেনিং ব্যাটসম্যান বাউন্সার হুক করতে গিয়ে মাথা গুরুতর চোট পান দক্ষিণ কাশ্মীরের তরুণ ব্যাটসম্যান জাহাঙ্গীর আহমেদ। বল তার তার ঘাড় ও মাথার মাঝে বল লাগে। হেলমেট পরে থাকা সত্ত্বেও এত জোড়ে বল লাগে যে, সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন বারামুল্লার এই ব্যাটসম্যান।

দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। দশম শ্রেণির ছাত্র জাহাঙ্গীরের বাড়ি উত্তর কাশ্মীরের গুশবার্গ গ্রামে। এই ঘটনায় দুঃখ প্রকাশ করে জম্ম-কাশ্মীরের যুব ও ক্রীড়া দফতরের ডিরেক্টর জেনারেল তথা স্পোর্টস ডক্টর সালেম-উর-রহমান জানান, ‘এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। হেলমেট পরে থাকা সত্ত্বেও হুক মারতে গিয়ে মাথায় গুরুতর চোট পায় জাহাঙ্গীর। কয়েক সেকেন্ডের মধ্যে মাটিতে লুটিয়ে পড়ে ছেলেটি।’

২০১৪ সালে শেফিল্ড শিল্ডে খেলার সময় ঘাতক বাউন্সার কেড়ে নেয় অজি ওপেনার ফিল হিউজের জীবন। শন অ্যাবটের বাউন্সারে মাথায় গুরুতর চোট পেয়ে মারা যান হিউজ। অ্যাবটের বাউন্সারে মাথায় চোট পেয়ে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। দ্রুত হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা শুরু হলেও তাকে বাঁচানো যায়নি। ২৭ ডিসেম্বর মারা যান প্রতিশ্রুতিময় এই অজি ওপেনার। অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি ও ২৫টি ওয়ানডে খেলা এই ক্রিকেটারের মৃত্যুতে স্মম্ভিত হয়ে পড়েছিল ক্রিকেটবিশ্ব।

Facebook Comments

Check Also

বাংলাদেশি হজযাত্রীদের জন্য সুসংবাদ দিল সৌদি

আসন্ন ২০২০ সালে বাংলাদেশের হজযাত্রীর কোটা আরও ১০ হাজার বাড়িয়েছে সৌদি সরকার। মক্কায় হজ চুক্তিতে …