Monday , September 16 2019
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / বিনোদন / ফেঁসে যাচ্ছেন তারা! (ভিডিও)

ফেঁসে যাচ্ছেন তারা! (ভিডিও)

‘অনেক সভ্যতা, ভব্যতা শিখলাম তাদের (বিচারকদের) কাছে! আয়োজক কর্তৃপক্ষ এমনটাই তাঁদের কাছে চেয়েছেন কিনা জানি না, তবে সেসবও যে কৌশলে প্রতিপালন করা যায়, তা তারা জানেন বলে মনে হয় না! প্রতিযোগীদের মানুষ মনে করেন নাই মনে হয়! খুব বেশি ‘এমটিভি রোডিস’ দেখেন মনে হয় আমাদের তাহারা!

জনপ্রিয় চরিত্র মাসুদ রানাকে নিয়ে চলচ্চিত্রে কে হবেন অভিনেতা- এমন প্রতিযোগীতায় তারুণদের সঙ্গে বিচারকদের আচরণ নিয়ে এমনটাই স্ট্যাটাস দিয়েছেন পুলিশের এক কর্মকর্তা।

তথ্যমতে, গোয়েন্দা থ্রিলার ধারাবাহিক ‘মাসুদ রানা’কে নিয়ে সিনেমা বানাতে যাচ্ছে জাজ মাল্টিমিডিয়া। সেই ‘মাসুদ রানা’র খোঁজেই ২ আগস্ট থেকে সম্প্রচার শুরু হয় ‘মেন’স ফেয়ার এ্যান্ড লাভলী চ্যানেল আই হিরো’ কে হবে মাসুদ রানা? প্রতিযোগিতা। ক্যাম্পেইনটি রিলিজ হওয়ার অল্প সময়েরই মধ্যেই দেশব্যাপী হাজারো তরুণের ব্যাপক সাড়া পায়। মাসুদ রানা হওয়ার স্বপ্ন নিয়ে রেজিস্ট্রেশন করেছেন ১২ হাজারেরও বেশি তরুণ। তাদের মাঝ থেকে প্রাইমারি স্ক্রিনিং এবং বিভিন্ন ফিজিক্যাল ও ইন্টেলিজেন্স টেস্টের মাধ্যমে বেছে নেয়া হয় সেরাদের।

তবে মাসুদ রানা চরিত্রে কে অভিনয় করবেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। যদিও তার আগেই রিয়েলিটি শোয়ের বাছাই কার্যক্রম নিয়ে উঠেছে নানা প্রশ্ন। অনুষ্ঠানের একাধিক ক্লিপ ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। যাতে প্রতিযোগীদের স্টাইল-ফ্যাশনসহ নানা বিষয়ে কটূক্তি ও তামাশা করেছেন বিচারকরা। শুধু তাই নয়, কটূক্তির এই ভিডিও নিজেদের ইউটিউবেও দেদার প্রচারণা চালাচ্ছেন তারা। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা মন্তব্য এসেছে।

মোহাম্মদ আলিমুল্লাহ নামে একজন লিখেছেন, ‘তাদেরকে মাসুদ রানা করার দায়িত্ব কে দিয়েছে? জাজ তাদের কোন দায়িত্ব দেয়নি মাসুদ রানা খোঁজার। যিনি বক্তব্য দিয়ে বেড়াইছে, উনি একটা অথর্ব, ফালতু, তিনি জানেন না কীভাবে কথা বলতে হয়, একজন পেইড কর্মচারীর কাছ থেকে কি আশা করা যায় ? জাজ ছাড়া মাসুদ রানা খোঁজার দায়িত্ব আর কারো নয়, যারা মাসুদ রানা হবে বলে সময় ও টাকা নষ্ট করেছেন তাড়া তাদের বিরুদ্ধে মামালা করুক।’

মো. নাসির মিয়া বলছেন, ‘শিক্ষকের প্রধান কাজ শিক্ষার্থীদের ভুল সংশোধন করা, অনুপ্রেরণা দেওয়া, উপদেশ দেওয়া, ভালোবাসা দেওয়া। অপমান মোটেই কাম্য নয়। কিন্তু দুঃখের বিষয় যোগ্যলোক বিচারক হওয়ার সুযোগ পায় না।’

মাহফুজুর রহমান লিখেছেন, ‘মাসুদ রানা উচ্চতায় চেহারায় নাকি বুদ্ধিতে? বিচারকদের কেউ মাসুদ রানা সিরিজ শেষ করেছে কিনা সন্দেহ আছে। আর আসছে বিচার করতে।’

ইশতিয়াক ফারহান নামের একজন ফেসবুকে লিখেছেন, আলোচিত অনুষ্ঠান কে হবে মাসুদ রানা? আমি এটি নিয়ে কিছু বলতে চাই না শুধু এটা বলতে চাই এখানে যারা বিচারক আসলে তাদের বিচারক হওয়ার কোন যোগ্যতা সত্যি আছে কি? এতো বাজে ব্যাবহার প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের সাথে।

কামরুল হাসান নামের একজন লিখেছেন, মাসুদ রানা খোঁজার নামে কিছু ছেলেকে অপমান করা হচ্ছে। … অডিশনে বিচার করতে কে কে আসছে যদি একটু দেখতেন। তাদের নিজেদেরই নাই কোন বডি ফিটনেস, কথা বলার স্টাইল, তারা নাকি খুঁজে বের করবে মাসুদ রানা।

মনজুরুল হাসান রাজীব লিখেছেন, বিচারক নামক এক একটা অপদার্থ। সবাই যে যোগ্য যাবে তা তো না। মানুষকে ডেকে এভাবে অপমান করার মানে কি? তাদেরকে এই অধিকার আর সাহস কে দিয়েছে? তাছাড়া এমন হলে কোনদিনই কোন আত্মসম্মানবোধওয়ালা ছেলে মেয়ে এ ধরনের প্রতিযোগিতায় অংশ নিতে যাবে না।

উদ্দেশ্য প্রণোদিত

অনেকের ধারণা উদ্দেশ্য প্রনোদিতভাবে  এমনটা করতে পারেন বিচারকরা। আর যদি সেটা হয়ে থাকে তবে তা হবে সম্পূর্ণ বেআইনী এবং নিয়ম বর্হিভূত।  সে ক্ষেত্রে ফেঁসে যেতে পারেন তারা।  

 

Facebook Comments

Check Also

প্রভার গোসলের ভিডিও নিয়ে তোলপাড় (ভিডিওসহ)

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার গোসলের একটি ভিডিও নিয়ে তোলপাড় শুরু হয়েছে সামাজিক যোগাযোগ …