Wednesday , November 13 2019
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / ক্রিকেট / বিশ্বকাপে অনুষ্কার চায়ের কাপ বয়ে দিচ্ছিলেন নির্বাচকরা!

বিশ্বকাপে অনুষ্কার চায়ের কাপ বয়ে দিচ্ছিলেন নির্বাচকরা!

দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে সর্বসম্মতিক্রমে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের মসনদে বসেছেন সৌরভ গাঙ্গুলি। দায়িত্ব নেয়ার পর দিন থেকেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ভাবমূর্তি পুনরুদ্ধারের কাজ শুরু করে দিয়েছেন সাবেক ভারত অধিনায়ক। সভাপতি হিসেবে গাঙ্গুলিকে স্বাগত জানিয়েছেন ভারতের সাবেক তারকা উইকেটকিপার ফারুক ইঞ্জিনিয়ার। আর সেই সঙ্গে প্রশাসনিক কমিটি (সিওএ) এবং নির্বাচকদের তুলোধোনা করলেন তিনি।

অনুরাগ ঠাকুর সভাপতির পদ ছাড়ার পর সুপ্রিম কোর্টের নির্দেশে বোর্ডের কার্যভার সামলাচ্ছিল সিওএ। কিন্তু তাদের কার্যকালে ভারতীয় ক্রিকেটের কোনো উন্নতি হয়নি বলেই দাবি করেছেন ফারুক। এমনকী জাতীয় নির্বাচকদেরও একহাত নিয়েছেন তিনি। তার কথায়, ভারতীয় ক্রিকেট বোর্ড কীভাবে পরিচালনা করতে হয়, সে বিষয়ে স্বচ্ছ কোনো ধারণাই ছিল না সিওএর।

ভারতের হয়ে ৪৬টি টেস্ট ও পাঁচটি ওয়ানডে খেলা উইকেটকিপার বলেন, “অনেক বছর পর সভাপতি হিসেবে একজন ক্রিকেটারকে পেয়েছে বোর্ড। আমার মতে, সিওএ শুধুমাত্র সময় নষ্ট করেছে। কোথাও পড়েছিলাম যে ওরা প্রত্যেকে সাড়ে তিন কোটি টাকা করে পকেটে ভরেছে। এটা রীতিমতো অপরাধ। আমার মনে হয়, বৈঠকে উপস্থিত থাকার জন্যও ওরা হাজার হাজার টাকা নিত। রীতিমতো মধুচন্দ্রিমা কাটিয়েছে। কিন্তু এবার হানিমুন শেষ।”

তার বিশ্বাস, এবার সঠিক ব্যক্তির হাতে বোর্ডের ব্যাটন উঠেছে। মহারাজের প্রশংসা করে সঙ্গে জুড়ে দেন, “ও (সৌরভ গাঙ্গুলি) দারুণ ক্রিকেটার ছিল। অধিনায়ক হিসেবে অনেক কঠিন সিদ্ধান্ত নিয়েছে। আশা করি বোর্ড প্রেসিডেন্ট হিসেবেও ও একইভাবে কাজ করবে।”

তবে শুধু সিওএ কর্তাদেরই নয়, এমএসকে প্রসাদের নির্বাচন কমিটির বিরুদ্ধেও তোপ দাগেন ফারুক ইঞ্জিনিয়ার। তার দাবি, চলতি বছর বিশ্বকাপ চলাকালীন অধিনায়ক বিরাট কোহলির বেটারহাফ অনুষ্কা শর্মার চায়ের কাপও বয়ে দিয়েছেন নির্বাচকরা।

ক্ষোভ উগরে দিয়ে ফারুক বলেন, “মিকি মাউস নির্বাচক কমিটি পেয়েছি আমরা। যাদের উপর বিরাট কোহলির বড় প্রভাব রয়েছে। সেটা অবশ্য ভালো। কিন্তু নির্বাচকরা যোগ্যতা অর্জন করল কীভাবে? ওদের মধ্যে কতজন দশ-বারোটা টেস্ট খেলেছে? আমি তো বিশ্বকাপের একজন নির্বাচককে চিনতামও না।” যদিও সাবেক তারকার এমন বিস্ফোরক মন্তব্যের পর নির্বাচকদের তরফে কোনো প্রতিক্রিয়া মেলেনি।

Facebook Comments

Check Also

মোস্তাফিজকে নিয়ে বিরক্ত বিসিবি সভাপতি

ভারতের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ম্যাচটি দেখতে এসেছিলেন বিসিবি সভাপতি। নাগপুরের ম্যাচে তাকে …