Monday , November 18 2019
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / ক্রিকেট / বিসিবির ভাবনায় তিন সংস্করণে ৩ দল

বিসিবির ভাবনায় তিন সংস্করণে ৩ দল

টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হওয়ার পর একেক সংস্করণের জন্য একেক দল গঠনের প্রয়োজনীয়তা অনুভব করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান মনে করেন, এরই মধ্যে বাংলাদেশের আলাদা একটা টেস্ট দল থাকা প্রয়োজন ছিল।

তিন সংস্করণে অবশ্যই একটা কোর গ্রুপ থাকবে। এর বাইরে আলাদা কিছু বিশেষজ্ঞ খেলোয়াড় তৈরি করা প্রয়োজন বলে মনে করছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। 

“টেস্ট দল আলাদা হওয়া উচিত ছিল। ওই ফরম্যাটের অ্যাপ্রোচও ভালো হবে। প্রত্যেকেটা দেশই এখন টেস্ট দল আলাদা করে ফেলছে। আমাদেরও কিছু আলাদা টেস্ট ক্রিকেটার আছে। সাদমান (ইসলাম), মুমিনুল (হক) আছে। এরকম যদি আমরা ৮০ ভাগ ক্রিকেটার আলাদা করে ফেলতে পারি তাহলে প্রতিটি ফরম্যাটে ভালো পারফরম্যান্স করতে পারব।” 

আপাতত ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল গঠনের কাজ করছে বাংলাদেশ। আকরাম জানান, এর মধ্যে দিয়ে ২০২৩ বিশ্বকাপের জন্য দল গোছানোর কাজ শুরু করছেন তারা।

“অনেক খারাপের মধ্যে একটা ভালো বিষয় হলো বিশ্বকাপের পরপরই আমরা নতুন সেটআপ পেয়েছি। গুরুত্বপূর্ণ হচ্ছে এদেরকে নিয়ে পরবর্তী চারটা বছর কিভাবে যেতে পারি। এদের ফিটনেস যদি ঠিক থাকে এবং পারফর্ম করে তাহলে দেখবেন এক দুই বছর পর এই দলটা দাঁড়িয়ে যাবে। এরা ভালো খেলা শুরু করবে।”

মোহাম্মদ নাঈম শেখ, আমিনুল ইসলামরা হুট করে আসেননি। একটি প্রক্রিয়ার মধ্য দিয়েই এসেছেন। আকরামের আশা এই প্রক্রিয়া ঠিক থাকলে আরও অনেক নতুন ক্রিকেটার পাওয়া যাবে সামনে।

“যারা এসেছে তাদের গত দুই বছর অনেকগুলো ধাপ অতিক্রম করতে হয়েছে। ‘এ’ দল অনেকগুলো হোম অ্যান্ড অ্যাওয়ে সিরিজ খেলেছে। এর ফল কিন্তু এটাই। খেলোয়াড়দের ফিটনেস ও পারফরম্যান্স খুবই গুরুত্বপূর্ণ।”

“আমরা একটা নতুন সেট নিয়ে খেলছি। তাদের পারফরমার হয়ে উঠতে এক-দেড় বছর লেগে যাবে। এই সময়টায় সবাইকে ধৈর্য ধরতে হবে।”

Facebook Comments

Check Also

রানু মণ্ডল নাকি ঢিনচ্যাক পুজা, কে আর্চারের প্রিয় গায়ক?

ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চারের চার বছর পুরনো ভবিষ্যদ্বাণী করা একটি টুইট ভাইরাল হয়েছিল বেশ কিছুদিন …