Monday , September 16 2019
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / ক্রিকেট / ব্রেকিং: আইপিএলের আদলে হবে বিপিএল!

ব্রেকিং: আইপিএলের আদলে হবে বিপিএল!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আদলে হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এমনটিই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বুধবার মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপে বিসিবি সভাপতি বলেন, ‘কোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এই নিয়ম নেই। আরেক দল থেকে আপনি এভাবে খেলোয়াড় নিয়ে নিতে পারেন না। খেলোয়াড় ধরে রাখার নিয়ম আছে। এটা সবাই জানে। বিশেষ করে যারা বিদেশি লিগে খেলে তারা আরও বেশি জানে।’

বিসিবি সভাপতি আরও বলেন, ‘সাকিবেরই তো এ ব্যাপারে বেশি জানার কথা। সাকিবকে বলেন না বলতে যে, এ বছর হায়দরাবাদে না খেলে চেন্নাই সুপার কিংসে খেলুক। এটা কখনও সম্ভব না। শুধু বাংলাদেশেই তারা এমনটা করতে চায়। এগুলো অনেক হয়েছে। কিন্তু আর হতে পারে না। এবার আমরা নিয়ম করব আইপিএলের আদলে।’

সম্প্রতি ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হন সাকিব আল হাসান। সাকিবের দলবদলের কারণে দেশের ক্রিকেটে হইচই পড়ে যায়। সাকিবের এভাবে দলবদল মানতে নারাজ ঢাকা ডায়নামাইটসের ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষ।

সাকিবের এই দলবদল নিয়েই নাটকীয়তার শুরু। এরপর উঠে আসে বিভিন্ন ইস্যু। ফ্রঞ্চাইজিদের সঙ্গে কয়েক দফা বসার পরও চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হতে পারেননি বিসিবি কর্তা ব্যক্তিরা। যে কারণে এবারের আসরে কোনো ফ্রাঞ্চাইজি না রেখে বিসিবির নিজস্ব অর্থায়নে বিপিএল আয়োজনের চূড়ান্ত সিদ্ধান্ত হয়।

Facebook Comments

Check Also

এইমাত্র বিপিএল নিয়ে যে ঘোষণা দিলো ঢাকা ডায়নামাইটস

ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে বনিবনা না হওয়ায় আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিজেদের অর্থায়নে একাই করার …