Saturday , December 7 2019
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / এক্সক্লুসিভ / মাহমুদউল্লাহকে নিয়ে মাশরাফির হ্যাঁ, সাকিবের না

মাহমুদউল্লাহকে নিয়ে মাশরাফির হ্যাঁ, সাকিবের না

আবারও আলোচনায় মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপের প্রত্যাশা মেটাতে পারেননি। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজের প্রথম দুই ওয়ানডেতেও ব্যর্থ তিনি। এরই মধ্যে নতুন খবর দিয়ে বোমা ফাটালো ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ। মাহমুদউল্লাহকে নিয়ে প্রকাশিত এক প্রতিবেদনে তারা বলছে, বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর মাহমুদউল্লাহকে দল থেকে বাদ দিতে বলেছিলেন সাকিব আল হাসান! ঘটনা পরম্পরায় গোটা টিমের মধ্যে তৈরি হয় অস্বস্তি।

নিজস্ব সূত্রের বরাতে ক্রিকবাজ বলছে, ইংল্যান্ডের বিপক্ষে মাহমুদউল্লাহর ৪১ বলে ২৮ রানের অকার্যকর ও বিস্ময়কর ইনিংসটির পরও শুধুমাত্র নিজের জেদের বসে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা তাকে দলে রাখেন। তৃতীয় ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ জয়ের জন্য কোনো অভিপ্রায় দেখায়নি এমন মত প্রকাশ করে সাকিব তাকে দল থেকে বাদ দিতে বলেছিলেন। যখন শেষ ২০ ওভারে ১৯০ রান প্রয়োজন ছিল। সেই সময় ড্রেসিংরুমের সবার মধ্যে বিশ্বাস ছিল ম্যাচটা জেতা সম্ভব। কিন্তু, মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটিং তাদের প্রত্যাশা মেটাতে পারেনি। সেটিই নাকি ভালোভাবে নেননি সাকিব। কিন্তু অধিনায়কের দিক থেকে সাড়া না পেয়ে এরপর থেকে অধিকাংশ ম্যাচেই টিম প্ল্যানিংয়ের সময় দূরে দূরে থেকেছেন সাকিব।

ক্রিকবাজ জানাচ্ছে, ড্রেসিংরুমেও সতীর্থদের কাছে সমর্থন পাচ্ছিলেন না মাহমুদউল্লাহ। আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের পর থেকেই সংবাদমাধ্যমকে এড়িয়ে চলেছেন এই ৩৩ বছর বয়সী। এমনকি নিজের ব্যাটিং পজিশন নিয়েও অসন্তুষ্ট ছিলেন তিনি। আরও ওপরে ব্যাট করার আগ্রহ ছিল না তার।

নিউজিল্যান্ড সফর থেকেই কাফ মাসলের চোটে ভুগছিলেন রিয়াদ। বিশ্বকাপে বোলিং করতে পারেননি। খেলেছেন শুধু ব্যাটসম্যান হিসেবে। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে চোট পাওয়ায় ভারতের বিপক্ষে ম্যাচটাও মিস করেন। কে জানে, সাকিব- লিটন ছুটিতে না থাকলে শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজে খেলা হতো কিনা রিয়াদের। নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েও ব্যর্থ রিয়াদ। দ্বিতীয় ম্যাচে ৫২ রানে ৩ উইকেট হারানোর পর দলকে টেনে নিতে পারতেন। কিন্তু মাহমুদউল্লাহ ফিরেছেন মাত্র ৬ রান করে। সেজন্য খেলেছেন ১৮ বল! ছেড়েছেন ক্যাচও। আগের ম্যাচে করেছেন মাত্র ৩ রান। সময়টা ব্ড্ড খারাপ কাটছে মাহমুদউল্লাহ রিয়াদের।

Facebook Comments

Check Also

বাবা মায়ের ঋণ কখনোই শোধ করা সম্ভব নয় : সাকিব

দেশের ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র সাকিব আল হাসান কখনো ব্যাট আবার কখনো বল হাতে দলের প্রয়োজনে …