Wednesday , November 13 2019
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / বিনোদন / রংপুর ও নীলফামারীতে নাট্যোৎসব শুরু

রংপুর ও নীলফামারীতে নাট্যোৎসব শুরু

রংপুর নাট্যকেন্দ্রের ২১ বছর পূর্তি উপলক্ষে ১২ দিনব্যাপী আন্তর্জাতিক নাট্যোৎসব শুরু হয়েছে। এতে বাংলাদেশ-ভারতের ১৬টি নাট্যদল অংশ নিচ্ছে। সমাজের অন্যায় দূর হয়ে মানুষের মাঝে মানবিক দৃষ্টিভঙ্গি জাগ্রত হোক, নাটকের মাধ্যমে এমন চিত্র তুলে ধরা হয়েছে বলে জানান আয়োজকরা। এদিকে, নীলফামারীতে প্রথমবারের মতো শুরু হয়েছে ৫ দিনব্যাপী আন্তর্জাতিক নাটোৎসব।

মঞ্চ হোক মানবিক মূল্যবোধ জাগরণের পাঠশালা, নাটক হোক সমাজের অন্যায়-অনাচার প্রতিরোধের হাতিয়ার।

রংপুর নাট্যকেন্দ্র প্রতিষ্ঠার ২১ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার (১ নভেম্বর) নগরীর টাউন হল মঞ্চে শুরু হয় ১২ দিনব্যাপী নাট্যোৎসব। এদিন সন্ধ্যায় ভারতের নৃত্যমন্দিরের ‘আমি’ ও ঢাকার লোকনাট্যদলের ‘কঞ্জুস’ নাটক মঞ্চস্ত হয়।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি মহাসচিব লিয়াকত আলী লাকি বলেন, আমরা যখন প্রতিকূল পরিবেশ পেয়েছি, তখনো নাট্য আন্দোলন সোচ্চার হয়েছে, আমরা এখন একটা স্বপ্নযাত্রায় আছি।

এর আগে সকালে বেলুন ও পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান। পরে একটি শোভাযাত্রা বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এদিকে, ‘নাটক মূল্যবোধ ও মননশীলতা সৃষ্টির তীর্থকেন্দ্র’ শ্লোগানে নীলফামারী শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হয়েছে, ৫ দিনব্যাপী আন্তর্জাতিক নাট্যেৎসবের। জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

প্রথম দিনে মঞ্চস্ত হয় ভারতের পশ্চিমবঙ্গের চাকদাহ নাট্যদলের ‘ভানু সুন্দরীর পালা’ নাটক।
প্রথমবারের মতো অনুষ্ঠিত এই নাট্যৎসবের আয়োজক জলসিঁড়ি নাট্যসংস্থা। উৎসবে বাংলাদেশ ও ভারতের পাঁচটি নাট্যদল অংশ নিচ্ছে।

Facebook Comments

Check Also

নায়ক হতে চলেছেন ওয়াসিম আকরাম

ক্রিকেট তারকাদের অভিনয়ে আসা নতুন কোনো ঘটনা নয়। এ ধারায় এবার যোগ হলো আরেকটি নাম। …