Monday , September 16 2019
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / ক্রিকেট / সাকিব না মাশরাফি, যাকে আইকন রেখে দল গোছাতে চাই রংপুর রাইডার্স

সাকিব না মাশরাফি, যাকে আইকন রেখে দল গোছাতে চাই রংপুর রাইডার্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর থেকে পরবর্তী তিন আসর পর্যন্ত নতুন সাইকেলের নিয়ম নীতি ও করণীয় ঠিক করতে সোমবার (১৯ আগস্ট) এবং মঙ্গলবার (২০ আগস্ট) বিসিবি কার্যালয়ে ডাকা হয়েছিল বিপিএলে অংশ নেওয়া ফ্র্যাঞ্চাইজিগুলোকে। সোমবার ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটান্স, রাজশাহী কিংস অংশ নেয় সেখানে। সভার দ্বিতীয় দিন ডাক পায় রংপুর রাইডার্স। রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইসতিয়াক সাদেক সভা শেষে বেরিয়ে কথা বলেন উপস্থিত সাংবাদিকদের সঙ্গে।

রংপুরের প্রধান নির্বাহীকে সেখানে বেশির ভাগ প্রশ্ন করা হয় সাকিবের সাইনিং নিয়ে। নতুন নিয়মের বাইরে সাকিবের সঙ্গে চুক্তি করে এরই মধ্যে আলোচনায় এসেছে রাইডার্সরা। এদিকে, টানা দ্বিতীয়বার আইকন হিসেবে রংপুরকে নেতৃত্ব দেওয়া মাশরাফির ভাগ্যে আছে কোন দল সেটি নিয়েও জল্পনা-কল্পনা চলছে।

ইসতিয়াক সাদেককে প্রশ্ন করা হয় সভার প্রসঙ্গে, জানতে চাওয়া হয় সাকিবের সাইনিং নিয়ে। তিনি জানান, আমার মনে হয় এখানে সাকিব কোনো বড় ইস্যু না। যেহেতু ফ্র্যাঞ্চাইজি পেমেন্ট শেষ হয়ে গিয়েছিল, সে কারণে বিপিএল গর্ভনিং কাউন্সিল জানতে চাইল আমরা কী পরবর্তী চার বছরের জন্য থাকতে রাজী কিনা। নিঃসন্দেহে বসুন্ধরা গ্রুপ রংপুর রাইডার্স হিসেবে থাকতে চায়। এরপরও উনারা কিছু নতুন নিয়ম কানুন চেঞ্জ করবে। নতুন নিয়ম কানুন কীভাবে করতে চায়, কীভাবে করলে ভালো হবে জানতে চেয়েছে। আমরা মোটামুটি সব ব্যাপারেই একমত হয়েছি। বিপিএলের গর্ভনিং কাউন্সিলকে আমরা কিছু সাজেশন দিয়েছি, বলেছি লিখিতভাবে জানিয়ে দেব।

কী সাজেশন বা পরামর্শ দিয়েছে রংপুর রাইডার্স? এমন প্রশ্নে তিনি জানান, আমাদের সাজেশন ছিল যেহেতু একটা টিম ২ বছর ধরে একভাবে খেলে আসছে, পরবর্তী চার বছর খেলার জন্য টিমের একটা কোড দরকার। টিমের কিছু খেলোয়াড় রিটেইন করার ব্যাপার আছে। সে রিটেনশন চেয়েছি আমরা। গত বছরের নিয়ম অনুসারে কিছু ফ্রেস সাইনিং ছিল, বোর্ড সেটা নিতে চাচ্ছে। আইকন প্লেয়ার বলে কিছু নাকি থাকবে না। তারা বলছে বিদেশি ক্রিকেটারের ক্ষেত্রে ডাইরেক্ট সাইনিং ২ জন অথবা তিনজন করবে। আমরা বললাম যেহেতু বিদেশিদের জন্য এটা করবে, সেহেতু কেন দেশি ক্রিকেটারদের জন্য ডাইরেক্ট সাইনিং থাকবে না?

দেশিদের জন্য সরাসরি সাইনিং দিলে সাকিবের দিকে যাবেন বলেও জানান ইসতিয়াক সাদেক, যেহেতু রংপুর রাইডার্স সাকিবের সঙ্গে সাইন করেছে তার দিকে তো অবশ্যই যাবে। উই গো অলআউট।

টানা দ্বিতীয়বার রংপুর রাইডার্সের দায়িত্ব সামলছেন মাশরাফি। তাহলে সাকিবকে নিয়ে মাশরাফির ব্যাপারে কি ভাবছে রংপুর রাইডার্স? দলের প্রধান নির্বাহী জানালেন, মাশরাফি তো আমাদের ঘরের ছেলে। আমি যতটুকু জানি মাশরাফি যদি অবসর নেয় তাহলে সে আইকন থাকবে না। আমাদের চিন্তা ছিল আমাদের রিটেনশনে মাশরাফিও পড়ে যায়। তাহলে মাশরাফি-সাকিব দুজনেই রংপুরে খেলবে। এমনকি মাশরাফি গত বছর থেকেই আইকন থাকতে চায়নি। কারণ সে জাতীয় দলের টি-টোয়েন্টিতে নেই। বিপিএল যেহেতু টি-টোয়েন্টি এথিক্যালি বা লজিক্যালি মাশরাফিকে আইকন রাখা যায় না। আইকন হবে নতুন কেউ, খুব প্রমিসিং। বোর্ড বলছে আমরা নিজেরাও জানি আমাদের দেশে সাতজন প্রপার আইকন খুঁজে বের করাই মুশকিল। সে হিসেবে মাশরাফির ইচ্ছা নাই আইকন থাকার। এ বছরও আমি যেটা শুনেছি ওয়ানডে থেকে যদি সে রিটায়ার করে আইকন থাকার কথা না তার। আমাদের পরিকল্পনায় কিন্তু মাশরাফিও রিটেনশনে পড়ে যায়। কিন্তু বোর্ড এখানে যদি নতুন নিয়ম আবার এনে দেয়…।

বিসিবি আয়োজিত এই সভায় বিপিএল গভর্নিং কাউন্সিলের তরফ থেকে ফ্র্যাঞ্জাইজিদের নতুন নিয়ম কানুন শোনানো হয়েছে। ফ্র্যাঞ্চাইজিরাও তৎসংশ্লিষ্ট বিষয়ের পক্ষে মতামত দিয়েছেন এবং নিজ নিজ দল সম্পর্কে সুপারিশমালা পেশ করেছেন। তবে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত এখনও আসেনি।

Facebook Comments

Check Also

এইমাত্র বিপিএল নিয়ে যে ঘোষণা দিলো ঢাকা ডায়নামাইটস

ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে বনিবনা না হওয়ায় আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিজেদের অর্থায়নে একাই করার …