Monday , December 16 2019
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / ক্রিকেট / হেসনকে নিয়ে তিন দেশের ‘কাড়াকাড়ি’

হেসনকে নিয়ে তিন দেশের ‘কাড়াকাড়ি’

প্রধান কোচের যে সংক্ষিপ্ত তালিকা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), তাতে সবার উপরেই আছে মাইক হেসনের নাম। আরেক প্রার্থী রাসেল ডোমিঙ্গো সাক্ষাৎকার দিয়ে গেছেন দুদিন হল। গুঞ্জন আছে রাসেলের চেয়ে বিসিবির বেশি আগ্রহ নাকি হেসনকে নিয়েই। তবে নিউজিল্যান্ডের সাবেক এ কোচের প্রতি যে আগ্রহ আছে ভারত-পাকিস্তানেরও। হেসনের চোখও নাকি ভারত কিংবা পাকিস্তানের দিকেই।

তাই এই কোচকে নিয়ে রীতিমত টানাটানি করছে তিন বোর্ড! গত কদিন ধরেই দেশের ক্রিকেটের প্রধান কোচের আসনে সম্ভাব্য প্রার্থীদের তালিকায় সবচেয়ে জোরালো হেসনের নাম। ক্রিকেট অঙ্গনের অনেকেই ভাবছেন, নিউজিল্যান্ডের সাবেক কোচই হবেন টাইগারদের পরবর্তী কোচ। ঠিক একইরকম ভাবছে বিসিসিআই ও পিসিবিও।

এবারো বিশ্বকাপের ফাইনালে উঠতে ব্যর্থ হওয়া রবি শাস্ত্রীকে কোচের পদে বহাল রাখতে আগ্রহী নয় ভারত। দেশটির বোর্ড যে জনাতিনেক কোচকে নিয়ে ভাবছে, তাদের মধ্যে জ্বলজ্বল করছে হেসনের নামটাই। পিছিয়ে নেই পিসিবিও। সম্প্রতি মিকি আর্থারকে বিদায় বলা দলটি বেশ লোভনীয় প্রস্তাবই দিয়েছে হেসনকে।

নিউজিল্যান্ডের সাবেক এই কোচও নাকি ভারত কিংবা পাকিস্তানের কোচ হতে বেশি আগ্রহী! অবশ্য তিন বোর্ডের লড়াইয়ে স্বভাবতই বাংলাদেশ একটু পিছিয়ে থাকার কথা। নিউজিল্যান্ডের এক সংবাদমাধ্যম জানিয়েছে, ‘ভারত-পাকিস্তানের কোচ হওয়ার দৌড়ে সাবেক ব্ল্যাক ক্যাপস কোচ!’

শেষপর্যন্ত হেসন কোথায় যাবেন সেই প্রশ্নের উত্তর খোঁজা আপাতত জটিল। তবে ভারত-পাকিস্তান-বাংলাদেশের চলমান টানাহ্যাঁচড়ার ধাঁধায় আটকে আছেন যারা তাদের দ্বিধা বাড়িয়ে দিতে পারে আরও একটি ব্যাপার। তা হল- সুযোগ পেলে হেসন অভিজাত ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও নাকি সময় দিতে চান! যদিও কয়েক ঘণ্টা আগে আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের দায়িত্ব ছেড়ে ধোঁয়াশা আরও বাড়িয়ে দিয়েছেন ৪৪ বছর বয়সী কোচ।

হেসন অবশ্য বাংলাদেশে আসবেন। শুক্রবার (৯ আগস্ট) তার আসার কথা থাকলেও খানিক বিলম্বে তাকে দেখা যেতে পারে ঈদের পর। বাংলাদেশে তার অবস্থাটা বর্তমানে এমন- কোনোমতে সাক্ষাৎকারটা নিয়েই সম্ভব হলে ‘হ্যাঁ’ বলে দেওয়া। তবে বল যে এখন হেসনের কোর্টে। তিনিই বাছাই করবেন, কোথায় হবে তার কর্মক্ষেত্র!

 

Facebook Comments

Check Also

ফর্মে ফিরতে তাকে আইপিএল খেলার অনুমতি দিয়েছে বিসিবি : আকরাম খান

আগামী বছরের ২৩ মার্চ পর্দা উঠছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরের। আসন্ন আসরকে সামনে …