Monday , September 16 2019
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / ক্রিকেট / ৩৭ ছক্কার ম্যাচে গেইলের দাপুটে সেঞ্চুরি

৩৭ ছক্কার ম্যাচে গেইলের দাপুটে সেঞ্চুরি

৬২ বলে ১১৬ রান। যাতে ছিল ১০ ছক্কা এবং ৭ চারের সমাহার। মঙ্গলবার ক্রিস গেইলের ব্যাটিং শৈলীতে সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে এক অনন্য অসাধারণ পরিবেশ তৈরি হয়।

চলতি ক্যারিবিয়ান সুপার লিগের (সিপিএল) সপ্তম ম্যাচে শুরুতে ব্যাটিং করে ৪ উইকেটে ২৪১ রান সংগ্রহ করে জ্যামাইকা তালওয়াশ। টস হেরে দলের পক্ষে সূচনা করেন ক্রিস গেইল ও ফিলিপস। ব্যাট হাতে নেমে শুরুতেই ব্যাটিং তাণ্ডব চালান ৪০ বয়সী গেইল। তবে দলের রানের চাকা যখন একটু সামনে দিকে আগায় তখনই ঘটে বিপত্তি। গ্লেন ফিলিপস হারিয়ে কিছুটা ধাক্কা খায় জ্যামাইকা। তবে চাডউইক ওয়ালটনকে সঙ্গে নিয়ে ১৬২ রানের বিশাল জুটি গড়ে তোলেন গেইল। যাতে প্রাথমিক ধাক্কা কাটিয়ে মাথা তুলে দাঁড়ায় পাওয়েলের দল।

ম্যাচে চাডউইক ওয়ালটন ৩৬ বলে ৭৩ রানের ইনিংস খেলেন। এছাড়া গেইলের ব্যাট থেকে আসে মোট ১১৬ রান। আর শেষ পর্যন্ত ২৪১ রান সংগ্রহ করে জ্যামাইকা তালওয়াশ।

জ্যামাইকার ২৪২ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে স্বাগতিক সেন্ট কিটসও দেখায় বাজিমাত। দলের উপরের সারির প্রতিটি ব্যাটসম্যানই দায়িত্বশীলতার পরিচয় দেন। বিশেষ করে ইভেন লুইস খেলেন অতিমানবীয় ইনিংস। সতীর্থ ওপেনারের পদাঙ্ক অনুসরণ করে তিনিও এগিয়ে যান ধুমকেতুর গতিতে। মাত্র ১৮ বলেই তার সংগ্রহ দাঁড়ায় ৫৩। রাসেলের বলে ক্যাচ তুলে সাজঘরে ফেরার আগ পর্যন্ত দলীয় রান ছিল সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে। এরপর ডেভন থমাস ৮ বাউন্ডারি এবং তিন ছক্কায় তুলেন ৭১। থমাসের বলে ফিরে না গেলে হয়তো তার স্কোরবোর্ডে জমা হতো আরও বেশ কিছু রান। মূলত এই দুই ওপেনারের ওপর ভর করে জয়ের স্বপ্ন দেখা শুরু করে স্বাগতিক টিম।

দুই ওপেনারের বিদায়ের পর ইভানস (৪১) এবং অ্যালন (৩৭) দলকে আরও এগিয়ে নেন। আর শেষের দিকে শামারাহ ব্রুক্স কফিনের শেষ পেরেট ঠুকেন। অর্থাৎ সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের ৭ বল হাতে রেখেই ৪ উইকেটের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে। আসরে এটি তাদের প্রথম জয়।

প্রসঙ্গত, ম্যাচে ম্যাচ সেরার পুরস্কার উঠে লুইসের হাতে। এছাড়া রোমাঞ্চকর ম্যাচে ৩৭টি ছক্কা হয়। যার ২১টি জ্যামাইকার এবং ১৬টি সেন্ট কিটসের।

Facebook Comments

Check Also

এইমাত্র বিপিএল নিয়ে যে ঘোষণা দিলো ঢাকা ডায়নামাইটস

ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে বনিবনা না হওয়ায় আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিজেদের অর্থায়নে একাই করার …